ওবায়দুল কাদেরের ভাই শাহাদাতের প্রার্থিতা আপিলেও বহাল

নিজস্ব প্রতিবেদকঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শাহাদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টর আপিল বিভাগ।

আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

শাহাদাত হোসেনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট একরামুল হক টুটুল ও তাপস কুমার বিশ্বাস। একই পদে আরেক প্রার্থী গোলাম শরীফ চৌধুরী পিপুলের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ মোহাম্মদ মোরসেদ।

অ্যাডভোকেট টুটুল পরে বলেন, শাহাদাত হোসেনের এখন নির্বাচন করতে কোনো বাধা নেই। তিনি প্রতীক পেয়েছেন, নির্বাচন করবেন।

শাহাদাত হোসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই।

আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সদর ও বেগমগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ হবে। এখানে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী হয়েছেন। তারা হলেন- শাহাদাত হোসেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী।

গত ৫ মে যাচাই-বাছাইয়ে হলফনামায় মামলা ও আয়ের তথ্য গোপন রাখার অভিযোগে শাহাদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর জেলা প্রশাসক বরাবর আপিল করেন শাহাদাত হোসেন। জেলা প্রশাসকও একই কারণে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখেন।

শাহাদাত ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন এবং গত ১৪ মে হাইকোর্ট শাহাদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন।

পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন অপর প্রার্থী গোলাম শরীফ চৌধুরী পিপুল। কিন্তু আপিল বিভাগে তা টিকল না।