করোনা: কাজ করছে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টও

নিউজ রুমঃ করোনা ভাইরাস সংক্রমণ থেকে দেশের জনগণকে রক্ষা ও সচেতন করার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্টও। বুধবার (০১ এপ্রিল) ওই রেজিমেন্টের উদ্যোগে খুলনার প্রায় ১০০ নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল, ডাল, পেঁয়াজ, তেল, লবণ ও আলু বিতরণ করা হয়।
একইসঙ্গে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে শহরের ব্যস্ততম পাঁচটি স্থান- কোট বিল্ডিং, পোস্ট অফিসের সামন, নিউমার্কেট কাঁচাবাজার, শিববাড়ী মোড়, সন্ধ্যা বাজার ও রূপসা ঘাটে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন করেছে সুন্দরবন রেজিমেন্ট। পাশাপাশি শহরের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস নিয়ে সতর্কতামূলক ব্যানারও স্থাপন করেছে।
এর আগে বিএনসিসির সুন্দরবন রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাহাত নেওয়াজ খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সঙ্গে সাক্ষাৎ করে বিএনসিসির বিভিন্ন উদ্যোগ সম্পর্কে অবগত করেন।
এছাড়া সুন্দরবন রেজিমেন্টের আওয়তাধীন ২১টি জেলার বিএনসিসির প্লাটুন পর্যায়েও এ সংক্রান্ত বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।
বৃহস্পতিবার (০২ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা উল-করিম শাম্মী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
এদিকে, করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করছে সেনাবাহিনী।
করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব ঠেকাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। একইসঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং নির্দিষ্ট কিছু সেবা প্রতিষ্ঠান ও দোকানপাট ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয়।
প্রথম কয়েকদিন নির্দেশনা মানা হলেও গেলো কয়েকদিন আবার এর ব্যত্যয় ঘটতে শুরু করে। আর এ কারণেই মাঠে আরও কঠোর হয়েছে সেনাবাহিনী। তারা মানুষকে যেকোনো মূল্যে ঘরে রাখার কর্মসূচি নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে কাজ করছে।