‘করোনা নাশে, মানুষের পাশে’ ওয়ার্কার্স পার্টি

ঢাকা: ‘করোনা নাশে, মানুষের পাশে’ স্লোগানে দরিদ্র ও শ্রমজীবী মানুষদের খাবার পৌঁছে দিতে দেশবাসীর কাছে অর্থ সাহায্যের আবেদন জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি কমরেড রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এ আহ্বান জানান।
এতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণে সারাদেশে কার্যত লকডাউন চলছে। এর ফলে কর্মজীবী, শ্রমজীবী মানুষ যারা দিন আনে দিন খায় তারা আজ নিদারুণ সংকটে। তাদের যেটুকু সঞ্চয় ছিল তা দিয়ে এতদিন চালালেও এখন চরম খাদ্য ও ওষুধ সংকটে। সরকার কিছু ব্যবস্থা নিয়েছে, কিন্তু তা যথেষ্ট নয়। তাছাড়া এমন ব্যক্তি আছেন যারা লাইনে দাঁড়িয়ে অথবা প্রশাসনের কর্মকর্তাদের কাছে ধর্না দিয়ে সাহায্য সংগ্রহ করতে পারছেন না।
এই পরিস্থিতিতে ওয়ার্কার্স পার্টি ‘করোনা নাশে, মানুষের পাশে’ কর্মসূচি নিয়েছে। ইতোমধ্যে মধ্যে পার্টির যুব, ছাত্র ও নারীকর্মীরা হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক তৈরি করে রিকশাওয়ালা, গৃহকর্মী, হকার্স, ছোট দোকানদার, বস্তিবাসী ও দরিদ্র অসহায় মানুষের মধ্যে বিতরণ করেছে। কিন্তু বর্তমানে তাদের প্রয়োজন খাবার। সেই লক্ষ্যে পার্টি জনপ্রতি পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, একটি সাবান ওই ধরনের মানুষদের বিতরণের উদ্যোগ নিয়েছে। এ ব্যাপারে আপনার সহযোগিতার হাত আমাদের উদ্যোগ সফল ও সার্থক করে তুলতে পা