করোনা প্রতিরোধে রাজধানীতে নৌবাহিনীর জীবাণুনাশক স্প্রে

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাস সংক্রমণ রোধে রাজধানীর খিলক্ষেত, কুড়িল বিশ্বরোড, গুলশান এবং আমেরিকান দূতাবাস সংলগ্ন কূটনৈতিক এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত ও আশপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক স্প্রে করেছে নৌবাহিনী।
বৃহস্পতিবার (০২ এপ্রিল) দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করেন নৌবাহিনীর সদস্যরা। পরে খিলক্ষেত এলাকার স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মধ্যে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেন তারা। একইসঙ্গে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।
এছাড়া ঢাকার বাইরে কুতুবদিয়া, মহেশখালী, বরগুনা, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা, তালতলীসহ সমুদ্র ও উপকূলীয় প্রত্যন্ত এলাকাগুলোতে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী।
সদস্যরা জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় এবং মানুষকে ঘরে রাখা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি স্থানীয়দের বিভিন্ন লিফলেটও বিতরণ করছেন। সঙ্গে মসজিদের ঈমামদের নানা পরামর্শও দিচ্ছেন।
বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা উল-করিম শাম্মী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।