করোনা ভাইরাসঃ সিলেটে সাড়ে ৮শ’তে পজিটিভ ৮

করোনা

নিজস্ব প্রতিবেদকঃ বিভাগীয় শহর সিলেটে করোনা শনাক্তে পিসিআর ল্যাব স্থাপন করা হয় গত ৭ এপ্রিল। এ পর্যন্ত গত ১২ দিনে পিসিআর ল্যাবে ৮৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পজিটিভ ফলাফল এসেছে ৮ জন রোগীর। তাদের মধ্যে ডা. মঈনউদ্দিনসহ ২ জন মারা গেছেন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫ জন এবং নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে একজন পলাতক রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘন্টায় আরো ৮১ রোগীর পরীক্ষা সম্পন্ন হয়। গত ৭ এপ্রিল থেকে এ পর্যন্ত বিভাগের চার জেলায় ৯৮০ জনের নমুনা সংগ্রহ করে ৮৫৫ জনের পরীক্ষা সম্পন্ন হয়। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ৮জনের। তার মধ্যে মারা গেছেন ডা. মঈন উদ্দিন ও মৌলভীবাজারে এক ব্যক্তি। আক্রান্ত ৫ জন শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি বলেন, বিভাগের মধ্যে এখনো আইসোলেশনে রয়েছেন ১৪ জন রোগী। যার মধ্যে ১৩ জন শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালে এবং একজন হবিগঞ্জ সদর হাসপাতাল আইসোলেশনে আছেন। এছাড়া হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ৩১ জনের মধ্যে সিলেট ও সুনামগঞ্জে ২ জন, মৌলভীবাজারে ৩ জন এবং হবিগঞ্জ হাসপাতালে ২৪ জন চিকিৎসাধীন আছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় আরো ১৪১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যার মধ্যে সিলেটে ৬, সুনামগঞ্জে ৬৫, হবিগঞ্জে ৫৯ ও মৌলভীবাজারে ১১ জন। নতুন করে ছাড়পত্র পেয়েছেন ১৯২ জন। তার মধ্যে সিলেটে ৯, সুনামগঞ্জে ২২, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৫১ জন।

এ নিয়ে মোট কোয়ারেন্টিনে থাকা লোকজনের সংখ্যা ২ হাজার ৮৬৬ জন। এর মধ্যে সিলেটে ১৯৭, সুনামগঞ্জে ১২৩৮, হবিগঞ্জে ৮৭৮ ও মৌলভীবাজারে ৫৫৩ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন ছেড়েছেন মোট ৩ হাজার ৫৯৭ জন। তন্মধ্যে সিলেটে ৮৯৭, সুনামগঞ্জে ৯৪৮, হবিগঞ্জে ৯১৬ ও মৌলভীবাজারে ৮১৬ জন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ওই কর্মকর্তা।