কর কমিশনার তাহের হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : রামপুরা থানার প্রাক্তন কর কমিশনার আবু তাহের হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বরিশাল জেলার বানারিপাড়া থানার আশুরাই গ্রামের রুস্তম আলীর ছেলে নাসির, উজিরপুর থানার বৈরকাঠি গ্রামের জাকির তালুকদারের ছেলে রাসেল তালুকদার, রংপুর জেলার পীরগঞ্জ থানার হরিরামপুর সাহাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রুস্তম, পিরোজপুর জেলার ঝালকাঠি গ্রামের মতিউর রহমানের ছেলে আমির হোসেন ও রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার ওজনচর গ্রামের ইদ্রিস আলীর ছেলে সোহেল রানা। এদের মধ্যে রুস্তম পলাতক আছেন।

এ ছাড়াও মামলার আরো দুই আসামি সোহেল রানা ও নূর আলমকে ১০ বছর করে কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরো এক বছর করে সশ্রম কারাভোগ করতে হবে। মোছা. সেলিনা ও নূরজাহান নামের দুই গৃহকর্মীকে দুই বছর করে কারাদণ্ড ও ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২ মার্চ রামপুরা থানাধীন ৩৪৭ টিভি রোডের বাসায় রাত ১২টার দিকে ডাকাতি করতে গিয়ে কর কমিশনার আবু তাদেরকে হত্যা করা হয়। অন্যদের জিম্মি করে সব লুটপাট করে নিয়ে যায় ডাকাতরা। ওই ঘটনায় আবু তাহেরের ছেলে আরিফুল হক রামপুরা থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ২০১৬ সালের ৬ জানুয়ারি পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির বিচারকার্য চলাকালে বিভিন্ন সময়ে ২৩ জন সাক্ষ্য নেওয়া হয়।