কামালের সহযোগী তিন দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : টঙ্গীতে আসামি বহনকারী প্রিজনভ্যান ও পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমা নিক্ষেপকারী মোস্তফা কামালের সহযোগী মিনহাজুল ইসলামের (২০) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার বিকেলে পুলিশ তাকে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করলে বিচারক ওই আদেশ দেন।

গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম জানান, পুলিশ মিনহাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করেন। শুনানি শেষে ওই আদালতের বিচারক মাহবুবা আক্তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মোস্তফা কামালকে কড়া পুলিশ প্রহরায় ওই আদালতে হাজির করা হয়।

গ্রেপ্তার মিনহাজুল ইসলাম নরসিংদীর মনোহরদী থানার কাটিকাটা উত্তর এলাকার মো. রতন মিয়ার ছেলে।

গত সোমবার বিকেলে টঙ্গীর কলেজগেট এলাকায় মুফতি হান্নানসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজনভ্যান লক্ষ্য করে বোমা হামলার দিন ঘটনাস্থল থেকে মোস্তাফা কামালকে অগ্নেয়াস্ত্র, গুলি, বোমা ও চাপাতিসহ গ্রেপ্তার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদে মোস্তফা কামাল তার সহযোগী মিনহাজের নাম-ঠিকানা দেয়।

এদিকে বুধবার ভোররাতে টঙ্গী থানা পুলিশ মাধবদী এলাকা থেকে মিনহাজুল ইসলাম ওরফে সবুজকে একটি বিদেশি পিস্তল ও ১৫ রাউন্ড গুলিসহ আটক করা হয় বলে জানিয়েছেন টঙ্গী থানার এসআই অজয় চক্রবর্তী।

এ ঘটনায় সোমবার দিবাগত রাতে টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে টঙ্গী থানায় মামলা দায়ের করেন। মামলায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামালসহ আরো অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করা হয়েছে।