কাড়াকাড়ি পিএসএলের ফাইনালের টিকিট নিয়ে

ক্রীড়া ডেস্ক : ২০১৩ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ আছে। মাঝে মধ্যে দুই একটি দল পাকিস্তানে খেলতে গেলেও সেইভাবে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট এখনো ফিরেনি।

না ফেরার অবশ্য কারণও রয়েছে। মাঝে মধ্যেই পাকিস্তানে সন্ত্রাসী হামলা হয়ে থাকে। এরই মধ্যে পাকিস্তান সুপার লিগের ফাইনাল লাহোরে হওয়ার ঘোষণা আগেই দিয়ে রেখেছে পিএসএলের চেয়ারম্যান নাজাম শেঠি। বিদেশি তারকা ক্রিকেটাররা ফাইনাল খেলতে লাহোরে যেতে আপত্তি জানালেও এখনো সেই সিদ্ধান্তে অনড় রয়েছে পিএসএল কর্তৃপক্ষ।

পাশাপাশি লাহোরে অনুষ্ঠিতব্য ফাইনালের টিকিট আজ থেকে বিক্রি করতে শুরু করেছে তারা। অনিশ্চয়তার মাঝেও এই টিকিট নিয়ে কাড়াকাড়ি লেগেছে। বুধবার সকাল থেকে অনলাইন ও নির্দিষ্ট ব্যাংকের শাখার মাধ্যমে পিএসএলের ফাইনালের টিকিট বিক্রি শুরু হয়। সকাল গড়িয়ে দুপুর হওয়ার আগেই অনলাইনে শেষ হয়ে যায় পিএসএলের ফাইনালের টিকিট। তখন মানুষের ঢল নামে লাহোরের দিকে।

নির্দিষ্ট ব্যাংকের ১০টি শাখায় দেওয়া হচ্ছে টিকিট। প্রত্যেকটি শাখায় টিকিটের জন্য লম্বা লাইন। অথচ পর্যাপ্ত টিকিট পায়নি শাখাগুলো। একটি শাখার কর্মকর্তারা জানিয়েছেন যে তারা মাত্র ৫০০ রূপির ১০টি টিকিট পেয়েছেন বিক্রির জন্য! সেগুলো এক লহমায় শেষ হয়ে গিয়েছে।

৫০০ রূপির টিকিট বিক্রি হয়ে যাওয়ার পর শাখা থেকে বলা হয় ৪ হাজার রূপির টিকিট যারা নিতে চান তারা লাইনে দাঁড়ান। বাকিরা চলে যেতে পারেন। এরপর সেই টিকিটও মুহূর্তের মধ্যে বিক্রি হয়ে যায়! বর্তমানে ৮ হাজার ও ১২ হাজার রূপি মূল্যের টিকিট রয়েছে। কিন্তু সেগুলো কেনার সামর্থ অনেকেরই নেই। তাই ভোর থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও খালি হাতেই ফিরতে হচ্ছে অনেককে। তবে কেউ কোনো হট্টগোল করেননি। কারণ, বহুদিন পর ক্রিকেট ফিরছে শহরে। তাতেই খুশি তারা।