সড়ক অবরোধ

কুড়িগ্রামে ত্রাণের দাবীতে সড়ক অবরোধ, ইউএনও এর গাড়ী ভাংচুর

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে ত্রাণের দাবীতে সড়ক অবরোধ করে ইউএনও এর গাড়ী ভাংচুর করেছে স্থানীয়রা।শনিবার (৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের কাঁঠালবাড়ি চৌরাস্তায় ত্রাণের দাবীতে গাছের গুড়ি ফেলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয়রা।
খবর পেয়ে দুপুরে কুড়িগ্রাম সদরের ভারপ্রাপ্ত ইউএনও ময়নুল ইসলাম ও কাঁঠালবাড়ি ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল ঘটনাস্থলে যান।এসময় কথাবার্তার এক পর্যায়ে বিক্ষোভকারীরা গাড়ির উপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে ইউএনও’র গাড়ির পিছন অংশ ভাঙচুর হয়।
অবরোধকারীরা অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদ থেকে ৪/৫দফা তাদের আইডি কার্ডের ফটোকপি নেয়া হলেও এখন পর্যন্ত তারা কোন ত্রাণ সহায়তা পাননি। একারণেই তারা ইউপি চেয়ারম্যান ও প্রশাসনের উপর ক্ষোভ প্রকাশ করেন।
কাঁঠালবাড়ি ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, একটি দুষ্ট চক্র সরকারকে বিব্রত করতে এ বিক্ষোভ নাটক সাঁজিয়েছে।প্রকৃত পক্ষে ১৩৬১ জন দু:স্থ পরিবারকে ১০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। এছাড়া যারা ত্রাণের জন্য লাইনে দাঁড়ান না তেমন ৪শ’ প্যাকেট খাদ্য বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। রেশন কার্ড (প্রতি মাসে ১০ টাকা কেজি দরে ২০ কেজি চাল) দেয়া হয়েছে ২ হাজার ৪৪১ জনকে। এর বাইরে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের বিশেষ অর্থ সহায়তার আওতায় কার্ড বিতরণ করা হয়েছে এক হাজার ৩৪২ জনকে।
সদর উপজেলা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম জানান, অবরোধের বিষয়টি জানার পর জনগণের সাথে কথা বলতে গেলে আমার উপর চড়াও হয়ে গাড়িতে হামলা করে। এতে গাড়ীর পিছনের গ্লাস ভেঙ্গে যায়।এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।
কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে ওই এলাকা শান্ত রয়েছে।