কুয়েটে প্রথমবারের মত ‘বিল্টেক ফেস্ট ২০১৬’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা : কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট ও বিল্ডিং ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্ভাবনীমূলক চিন্তাধারা ও কাজের বেশি বেশি সুযোগ করে দেওয়ার লক্ষ্যে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) প্রথমবারের মত অনুষ্ঠিত হয়েছে বিল্টেক ফেস্ট-২০১৬।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইন্সটিটিউশন অব সিভিল ইঞ্জিনিয়ার্স (আইসিই), বাংলাদেশ সেন্টারের সহযোগিতায় কুয়েটের বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিল্টেক ফেস্ট ২০১৬ কনভেনর ও বিইসিএম বিভাগের বিভাগীয় প্রধান ড. কাজী এবিএম মহিউদ্দিন। প্রধান অতিথি ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজ অব বাংলাদেশ’র রেক্টর প্রফেসর এম এ হান্নান, আইসিই বাংলাদেশ সেন্টারের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম এ সোবহান ও আইসিই বাংলাদেশ সেন্টারের সেক্রেটারী ইঞ্জিনিয়ার আবু সালেহ মো. নুরুজ্জামান।

কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট ও বিল্ডিং ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ের ওপর ভিত্তি করে বিল্টেক বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্ট ও ওয়ার্কশপ সাজানো হয়। প্রতিযোগিতামূলক ইভেন্টগুলোর মধ্যে ছিল টেকনিক্যাল রাইটিং, পোস্টার প্রেজেন্টেশন, মেকানিক্স মেনিয়া, ম্যানেজমেন্ট মাস্টারমাইন্ড ইত্যাদি।

কুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং ইন্সটিটিউশন অব সিভিল ইঞ্জিনিয়ার্স (আইসিই) এর প্রতিনিধি এবং দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা এই ফেস্টে অংশগ্রহণ করেন।