ক্রিকেট ছাড়ার ঘোষণা ভারতীয় তারকার

খেলা ডেস্কঃ দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে কেদার যাদব। এক সময়ে ভারতীয় মিডল অর্ডারে আস্থার নাম হয়ে উঠা যাদবের সুযোগ মিলছিল না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। তার ওপর বয়সটাও আর সায় দিচ্ছিল না আগের মতো। এই অবস্থায় তাই অবসরের ঘোষণাটাকেই শ্রেয় মনে করেছেন যাদব। জানিয়ে দিয়েছেন ভালোবাসার ক্রিকেটে সময় ফুরিয়েছে তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়েছেন ব্যাট-প্যাড তুলে রাখার।

ভারতের হয়ে ৭৩টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেললেও কখনোই খুব একটা আলোচনায় আসতে পারেননি তিনি। সেই তিনি বিদায় বেলায়ও আলোচনায় আসার চেষ্টা করলেন না। দল যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। আর সবাই যখন বিশ্বকাপ নিয়ে মেতে আছে; ঠিক তখন অনেকটা নীরবেই অল্প কথায় ভালোবাসার ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন যাদব।

বিদায় বার্তায় যাদব লিখেছেন, ‘ক্যারিয়ারের পনের শত ঘণ্টা আমাকে সমর্থন ও ভালোবাসা দেওয়ায় আপনাদের ধন্যবাদ। আমি সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। ’

ভারতের হয়ে ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় যাদবের। দেশের হয়ে এই ফরম্যাটে সবশেষ ২০২০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে দেখা গিয়েছিল তাকে। সেই ম্যাচটিই শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে থাকল যাদবের। ভারতের হয়ে ৭৩ ওয়ানডেতে মোট ১ হাজার ৩৮৯ রান তার। এর পাশাপাশি ২৭টি উইকেটও নিয়েছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ৬টি হাফ সেঞ্চুরি ও ২টি সেঞ্চুরি রয়েছে যাদবের। এর বাইরে ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। যেখানে তার রান ১২২।