ক্রাইম পেট্রোল বিডি  »  প্রধান সংবাদ   »   খাদিজার অবস্থার আরো উন্নতি

খাদিজার অবস্থার আরো উন্নতি

October 12, 2016 - 10:54 AM

নিজস্ব প্রতিবেদক : সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের শারীরিক অবস্থা আগের থেকে আরো উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার পরিবার ও চিকিৎসকরা।

বুধবার রাজধানীর স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর মির্জা নাজিম উদ্দিন রাইজিংবিডিকে বলেন, ‘খাদিজার অবস্থা আগের থেকে আরো উন্নতি হয়েছে। সে ভালো আছে।’

তিনি আরো বলেন, দুইদিন আগে তার গলায় ছোট একটি অপারেশন করে নলের মাধ্যমে অক্সিজেনের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এ ব্যবস্থাকে চিকিৎসা বিজ্ঞানে প্যাসেকটিমি বলা হয়। এর মাধ্যমে খাদিজাকে লাইফ সাপোর্টের নির্ভরতা কমিয়ে আনা যাবে।

খাদিজার বাবা সিলেট থেকে মুঠোফোনে রাইজিংবিডিকে বলেন, ‘চিকিৎসকরা বলছেন খাদিজা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। আল্লাহর রহমত হলে শিগগিরই তার ভেন্টিলেশন খুলে দেওয়া হবে।’

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর খাদিজাকে কুপিয়ে আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী বদরুল আলম। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রথম দফা অস্ত্রোপচারের পর অবস্থার অবনতি হলে রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

৪ অক্টোবর স্কয়ার হাসপাতালে দ্বিতীয় দফা অস্ত্রোপচার শেষে ৯৬ ঘণ্টা পর খাদিজার অবস্থার উন্নতি হয় বলে জানান চিকিৎসকরা।

আপনার মতামত জানানঃ