খুলনায় অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় অগ্নিদগ্ধ হয়ে শান্তা দাস (২৬) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তবে তার স্বজনদের দাবি ওই গৃহবধূ আত্মহত্যা করেছেন। শনিবার বিকেলে রূপসা উপজেলার কিসমত খুলনা গ্রামে এ ঘটনা ঘটে। ওই গৃহবধূর স্বামী কৃষ্ণপদ দাস পূর্ব রূপসা বাজারের প্রশাধন ব্যবসায়ী।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে ভাত খাওয়ার পর থালা-বাসন পরিষ্কার করতে যায় শান্তা দাস। আধা ঘণ্টা পর বাড়ির থেকে প্রায় ১০০গজ দূরে বাঁশবাগানে শান্তার চিৎকার শুনে বাড়ির লোকজন ছুটে যায়। সেখানে তারা শান্তার শরীরজুড়ে আগুন জ্বলতে দেখেন। তারা আগুন নেভানোর চেষ্টা করলেও ঘটনাস্থলেই শান্তার মৃত্যু হয়।

শান্তার স্বামী কৃষ্ণপদ দাস জানান, বিয়ের তিন বছর পর থেকে তার স্ত্রীর মানসিক রোগ দেখা দেয়। তার চিকিৎসা করানো হয়েছে। তাদের মধ্যে কোনো কলহ ছিল না।

শান্তার ভাই পল্লভ কুমার হালদার বলেন, তার দিদি মানসিক রোগে ভুগছিলেন। খবর পেয়ে তিনি দিদির শ্বশুর বাড়িতে এসে জানতে পারেন শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে সে আত্মহত্যা করেছে।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গায়ে আগুন দিয়ে ওই গৃহবধূ আত্মহত্যা করেছেন। ঘটনাস্থল থেকে গায়ে কেরোসিন ঢালার আলামত পাওয়া গেছে। তাছাড়া তিনি মানসিক রোগে ভুগছিলেন বলেও এলাকাবাসী জানিয়েছে। তবে ময়নাতদন্তের পর বিস্তারিত জানানো যাবে।