খুলনা মহানগর বিএনপির সভাপতিহ বিভিন্ন নেতাদের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : শুক্রবার এসআই সুজিত মিস্ত্রী বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় বৃহস্পতিবার আটক হওয়া ১১ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ২৮ নেতার নাম উল্লেখ ও অজ্ঞাত মিলে ৬০-৭০ জনকে আসামি করে নাশকতার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, রাস্তা অবরোধ করে জনদুভোর্গ সৃষ্টি, যানবাহন ভাংচুর এবং পুলিশেরে কাজে বাধাদানসহ নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

তিনি কোনো আসামির নাম না-জানালোও বৃহস্পতিবার খালেদা জিয়ার রায় ঘোষণাকে কেন্দ্র করে আটক হওয়া নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজাসহ ১১ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন।

পুলিশের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, মামলায় মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নাম রয়েছে। তবে সাধারণ সম্পাদক খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনির নাম নেই।

খালেদা জিয়ার বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলার প্রতিবাদে আজ জুম্মার নামাজের পর বিএনপি কার্যালয়ে সামনে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালিত হবে বলে নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন।