খেলতে পারবেন না ইংল্যান্ড পেসার লিয়াম

ক্রীড়া ডেস্ক: চলমান ট্রান্স-তাসমান টি-টোয়েন্টি সিরিজের বাকি ম্যাচগুলো খেলতে পারবেন না ইংল্যান্ড পেসার লিয়াম প্লাঙ্কেট। হ্যামস্ট্রিয়ের চোটের জন্য সরে দাঁড়াতে হয়েছে তাকে। এই সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে পড়েছেন ইংলিশ এ পেসার।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ট্রান্স-তাসমান সিরিজের শুরু থেকেই প্লাঙ্কেটকে নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। বাঁ পায়ের হ্যামস্ট্রিয়ের চোটে ভুগছিলেন তিনি। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলার সময় চোটে পড়েন ইংলিশ এ পেসার। ওই চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুই ম্যাচে খেলতে পারেননি তিনি। এছাড়া ট্রান্স-তাসমান সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষেও মাঠে নামতে পারেননি প্লাঙ্কেট।

১৩ ফেব্রুয়ারি ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও খেলায় ফিরেন প্লাঙ্কেট। তবে ওই ম্যাচে আবারও মাইনর ইনজুরিতে ভুগেন তিনি। সদ্য পাওয়া এ চোটের কারণে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরবেন এ তারকা বোলার। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের পরের ম্যাচ ও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজেও দলে থাকতে পারবেন না ৩২ বছর বয়সি এ পেসার।

সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ফর্মে প্লাঙ্কেট। ২০১৭ সালে ওয়ানডেতে ২১ ম্যাচ খেলে ৪০ উইকেট পান তিনি। অসাধারণ ধারাবাহিতার জন্য আগামী বিশ্বকাপের জন্য ইংল্যান্ড দলে বেশ গুরুত্বপূর্ণ একজন বোলার হিসেবে বিবেচনা করা হয় তাকে।