খোকনসহ বিএনপির ৭৬ নেতা-কর্মীর আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক : নাশকতার অভিযোগে দেশের বিভিন্ন থানায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ বিএনপির ৭৬ নেতা-কর্মীর আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

পৃথক পৃথক জামিন আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ ও বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন অপর একটি বেঞ্চ এসব নেতা-কর্মীর জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে বিএনপি নেতা-কর্মীদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার কায়সার কামল,ব্যারিস্টার ফাইয়াজ জিবরান মইন প্রমুখ।

আইনজীবীরা জানান, পাঁচ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে গত ৮, ১০ ও ২৪ ফেব্রুয়ারি রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় এই পাঁচটি মামলা দায়ের করে পুলিশ।

অন্যদিকে, বেক্সিমকোর ডাইরেক্টর ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলা (থানা) বিএনপির সভাপতি এ বি সিদ্দিকুর রহমান, পাগলা থানার সাধারণ সম্পাদক শেখ মো. ইছাহাক, নান্দাইল পৌরসভার মেয়র আজিজুল ইসলাম টিকলু, গফরগাঁও যুবদলের সভাপতি সরদার খুররম, সেক্রেটারি শেখ মো. ইসহাক আহমেদ, পাগলা থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক এমদাদ হোসেন ছাড়াও ভালুকা, ইশ্বরগঞ্জ এবং নেত্রকোনার দুর্গাপুরের সাধারণ সম্পাদকসহ মোট ৭৬ জনের জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট।