গাজীপুরে হত্যার দায়ে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে পোশাককর্মীকে হত্যার দায়ে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন। রায়ে একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. ফরহাদ হোসেন ওরফে মারুফ (৩০) গাজীপুর সিটি করপোরেশনের বারবৈকা এলাকার মৃত নান্নু মিয়ার ছেলে।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি সোহরাব ও শাহনাজকে বেকসুর খালাস দেন আদালত।

গাজীপুর জজ আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, বারবৈকা এলাকার মৃত মুক্তিযোদ্ধা নূরুল হক ভূঁইয়ার ছেলে মো. নিরু মিয়া ওরফে বিজয় নগপাড়া এলাকায় পোশাক কারখানায় কাজ করত। নিরু মিয়া ওরফে বিজয় স্ট্যাম্পের মাধ্যমে মারুফকে ৫০ হাজার টাকা ধার দেয়। কয়েক দিনের মধ্যে টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও টাকা চেয়ে তাগাদা দিলে নিরু মিয়াকে বিভিন্ন সময় হুমকি দিত মারুফ।

একপর্যায়ে ২০১২ সালের ১০ মে ফরহাদ ও তার ভাই সোহরাব (২৮) ও বোন শাহনাজকে (৩৫) নিয়ে নিরুদের বাড়িতে গিয়ে টাকা আনার জন্য স্ট্যাম্প নিয়ে তাদের তাদের সঙ্গে যেতে বলে। পরে নিরু স্ট্যাম্প নিয়ে আসামিদের সঙ্গে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। চারদিন পর বারবৈকা এলাকার একটি ডোবা থেকে নিরু মিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা নিলুফা বেগম বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম তদন্ত শেষে ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি ওই তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে বুধবার এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের পিপি হারিছ উদ্দিন আহমদ ও আসামিপক্ষে ড. শহিদউজ্জামান মামলা পরিচালনা করেন।