গুপ্তধন খুঁজতে এসে ভূরুঙ্গামারীতে এক ব্যক্তির মৃত্যু

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গুপ্তধন খুঁজতে এসে অবশেষে জীবন অবসান হয়েছে এ গুপ্তধন অনুসন্ধানকারীর।
মৃত ব্যক্তির সঙ্গে থাকা জাতীয় পরিচয় পত্রের সূত্রে জানা গেছে, কেরানীগঞ্জ এর বাসিন্দা আব্দুল ওহাব (৫৫) (জাতীয় পরিচয় পত্র নম্বর-২৬১৩৮৬৯০৪৭৪৮২) রাতারাতি কোটি পতি হবার আশায় জড়িয়ে পরেন অবৈধ সীমানা পিলার ব্যবসায়। ওহাব আলীর বাড়ি ঢাকার কেরানীগঞ্জ উপজেলার ইকুরিয়া খালপাড় গ্রামে। পিলারের খোঁজে তিনি গত শনিবার তিলাই ইউনিয়নের দক্ষিণ তিলাই গ্রামে আসেন ছানোয়ার হোসেন (৫০) এর সাথে। ছানোয়ার হোসেনের বাড়ি ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নে রাংগালের কুঠি গ্রামে। ছানোয়ার হোসেন জানান, রোববার সকালে দক্ষিণ তিলাই গ্রামের আজিজের বাড়িতে সকালের নাস্তা খেয়ে তারা দুজনেই অসুস্থ্য হয়ে পড়েন। উভয়ের শারীরিক অবস্থার অবনতি হলে সন্ধ্যায় ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হতে আসলে কর্তব্যরত চিকিৎসক ওহাব আলীকে মৃত ঘোষনা করেন।
খবর পেয়ে ভূরুঙ্গামারী থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তোর জন্য মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় পুলিশ ছানোয়ার ও শহিদুলকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় এনেছে।
উল্লেক্ষ্য, গত শতকের নব্বইয়ের দশকে উপজেলার বিভিন্ন আন্তর্জাতিক ও দশটি ছিট মহল থেকে সীমানা পিলার চুরির হিড়িক পরেছিল। এ ব্যাপারে বিডিআর-এর দায়ের করা মামলায় কয়েক ব্যক্তি জেল-হাজত ভোগ করে। পড়ে এ ব্যাপারে বিভিন্ন প্রচার মাধ্যমে সীমান্ত পিলার গুলিতে কোন মূল্যবান ধাতব পদার্থ নেই বলে জানতে পেরে ওই অপতৎপড়তা বন্ধ হয়ে যায়। দীর্ঘ সময়ের ব্যবধানে নতুন করে পুরনো ঘটনার পূণরাবৃত্তি ঘটায় এলাকায় চা ল্যের সৃষ্টি হয়েছে। এলাকার সচেতন মহলের ধারনা অবৈধ ব্যবসায়ের সাথে জড়িত মৃত ওহাব এর নিকট মোটা অংকের অর্থ থাকলেও থাকতে পারে আর সেই অর্থ আতœস্বাতের উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকতা তাপস চন্দ্র পন্ডিত জানান, বিষয়টি আমরা গভীর ভাবে খতিয়ে দেখছি।