গুলিস্থানে সড়ক দুর্ঘটনায় আহত ১০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলিস্থান জিরো পয়েন্ট এলাকায় একটি যাত্রীবাহী বাস অপর একটি পিক-আপ ভ্যানে ধাক্কা দিলে অন্তত ১০ আরোহী আহত হয়েছেন।

আহতরা হলেন- রোকন (২৫), রহিম (২০), মিঠুন (৩৭), সুমন (২৮), ফজলু (২২), খোকন (২৫), রোমান (২১), হারুন (৫০), নারায়ণ (৪৫) ও অজ্ঞাত এক পুরুষ (৫০)। তবে তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা সম্ভব হয়নি।

বুধবার দিবাগত রাত পৌনে ১টার দিকে জিপিওর কাছে এ দুর্ঘটনা ঘটে।

শাহবাগ থানার ‍উপপরিদর্শক ভোজন বিশ্বাস বলেন, ‘রাত পৌনে ১টার দিকে জিপিওর কাছাকাছি জায়গায় একটি বাস একটি পিক-আপ ভ্যানকে ধাক্কা দিলে সেটি উল্টে যায়। এ সময় পিক-আপ ভ্যানটিতে থাকা ১০ জনই আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।’

জানা গেছে, পিক-আপ ভ্যানটি সিরাজগঞ্জে একটি মেলায় অংশ নেওয়ার উদ্দেশ্যে যাত্রা করেছিল। ভ্যানটিতে ডেকোরেশনের প্রচুর মালামাল ছিল। এটি ঢাকার শনির আখড়া এলাকা থেকে ভাড়া করা হয়েছিল। যারা আহত হয়েছেন তারা মেলায় যাওয়ার জন্য ভ্যানটিতে উঠেছিলেন।

এদিকে পিক-আপ ভ্যানটিকে কে ধাক্কা দিয়েছে তা স্পষ্ট জানা যায়নি। ভোজন বিশ্বাস জানিয়েছেন, দুর্ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা ভিন্ন ভিন্ন তথ্য দিচ্ছেন। কেউ বলছেন এনা পরিবহনের বাস ধাক্কা দিয়েছে, আবার কেউ বলছেন হানিফ পরিবহন। বিষয়টি নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হওয়ায় তা গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে এনা ও হানিফ পরিবহনের বিরুদ্ধে বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগ অনেক আগে থেকেই যাত্রীরা করে আসছিলেন। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে বার বার সংবাদ প্রকাশিত হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, ‘বাসটি তাদের ধাক্কা দিয়ে পালিয়ে গেছে। তবে সেটি খুঁজে বের করে আটকের চেষ্টা চলছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।’