গৃহপরিচারিকাকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যাচেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী শহরে এক গৃহপরিচারিকাকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে গৃহকর্তার ছেলের বিরুদ্ধে।

নির্যাতিত গৃহপরিচারিকাকে পুলিশ গুরুতর অবস্থায় উদ্ধার করে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেছে।

চিকিৎসাধীন গৃহপরিচারিকা পারভীন আক্তার নগরীর কুমারপাড়া এলাকার শাজাহান আলীর বাড়িতে কাজ করেন। তিনি তিন বছর ধরে ওই বাড়িতে কাজ করছেন। ওই গৃহপরিচারিকা পাবনার ঈশ্বরদী উপজেলার আমপাড়া গ্রামের বাসিন্দা।

পারভীন আক্তার গণমাধ্যমকর্মীদের বলেন, ‘গত মঙ্গলবার রাত ২টার দিকে বাড়ির মালিক শাজাহানের ছেলে শাকিল আমাকে খারাপ প্রস্তাব দেন। আমি প্রস্তাবে রাজি না হলে মদের কাঁচের ভাঙা বোতল দিয়ে শরীরের পেছন দিকে ও উরুসহ বিভিন্ন অংশে আঘাত করেন শাকিল। আমার শরীরের বেশ কয়েকটি স্থান কেটে যায়।

‘এ সময় আমার অতিরিক্ত রক্তক্ষরণ ঘটে। এরপর আমাকে বাড়ির বাইরে বের করে দেয়। প্রতিবেশী এক নারী আমাকে তার বাড়িতে আশ্রয় দেন। মঙ্গলবার সকালে ওই নারী পুলিশকে খবর দেন। পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।’

বুধবার বিকেলে রামেক হাসপাতালে চিকিৎসাধীন ওই নারীর বেডের পাশে তার রক্তমাখা জামা পড়ে থাকতে দেখা গেছে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। আহত পারভীন আক্তার জানান, তিন বছর ধরে তিনি শাহাজাহান আলীর বাড়িতে কাজ করছেন। বেশ কিছুদিন ধরে শাজাহানের ছেলে শাকিল তাকে থারাপ প্রস্তাব দিচ্ছিলেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি তাকে দেখে নেওয়ার হুমকি দেন।

নাম না প্রকাশ করার শর্তে ওই ওয়ার্ডের কর্তব্যরত একজন চিকিৎসক জানান, নির্যাতিত নারীর উরুসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো না।

বিষয়টির ব্যাপারে জানার জন্য বুধবার রাত পৌনে ৮টার দিকে যোগাযোগ করা হয় বোয়ালিয়া মডেল থানার দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার সোহরাওয়ার্দীর সঙ্গে। তিনি বলেন, ‘এ ব্যাপারে আমি কিছু জানি না। সারা দিন বিভিন্ন কর্মসূচি নিয়ে ব্যস্ত ছিলাম। সবেমাত্র বাড়ি ফিরেছি।’ এ ব্যাপারে তিনি ওসি’র সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

ওসি শাহাদত হোসেন খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ব্যাপারে এখন কিছু বলতে পারবেন না। ঘণ্টাখানেক পরে ফোন দেন। বিস্তারিত বলতে পারবেন তখন। তবে পুলিশের একটি সূত্র জানান, ঘটনার পর থেকে শাকিল এবং তার বাবা শাজাহান আলীসহ পরিবারের সদস্যরা বাড়িতে নেই। মামলা এবং গ্রেপ্তার আতঙ্কে তার গা ঢাকা দিয়েছেন।