গেইল ছুঁয়ে ফেলবেন মাইলফলকটা?

খেলা ডেস্ক : এবারের আইপিএলের প্রথম দুই ম্যাচেই ক্রিস গেইল ছুঁয়ে ফেলতে পারতেন মাইলফলকটা। কিন্তু সেটি হয়নি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৩২ রানে আউট হওয়ার পর দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৬ করে ফেরায় তার অপেক্ষাটা বেড়েছে।

প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে গেইলের দরকার আর মাত্র ২৫ রান। আজ কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষেই অনন্য মাইলফলকটা ছুঁয়ে ফেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্যারিবীয় ব্যাটসম্যান?

এমনিতে পাঞ্জাব অবশ্য গেইলের ‘প্রিয়’ প্রতিপক্ষ। পাঞ্জাবের বিপক্ষে তার রান ৭৯৭- আইপিএলে একক কোনো প্রতিপক্ষের বিপক্ষে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। আইপিএলে গেইলের পাঁচ সেঞ্চুরির দুটিই এই পাঞ্জাবের বিপক্ষে, ৫৭ বলে ১১৭ ও ৪৯ ১০৭। দলটির বিপক্ষে তার স্ট্রাইক রেট ১৭৫.৫৫!

আজ তাই আরেকবার গেইলের ব্যাটে ঝড় আশা করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। সেটি হলে ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়াম ইতিহাসেরই অংশ হয়ে যাবে। দিনের একমাত্র ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। টিভিতে সরাসরি দেখাবে সনি সিক্স ও সনি ইএসপিএন চ্যানেল।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ২৮৮ ম্যাচে গেইলের রান ৯ হাজার ৯৭৫। সর্বোচ্চ ১৮টি সেঞ্চুরি তারই। সেঞ্চুরির সংখ্যা দুই অঙ্কই স্পর্শ করতে পারেনি আর কারও। ফিফটিও রেকর্ড ৭৮টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ডও তার। ২০১৩ আইপিএলে বেঙ্গালুরুর হয়ে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৬৬ বলে খেলেছিলেন অপরাজিত ১৭৫ রানের টর্নেডো ইনিংস।