গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতাল ১১ জনকে আটক

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতাল চলাকালে জননিরাপত্তা বিঘ্নিত ও পুলিশের কাজে বাধা দেওয়ায় ১১ জনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় শাহবাগ থানায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, সকাল থেকে পুলিশ ধৈর্য্যের পরিচয় দিয়েছে। তবে হরতাল সমর্থনকারীদের অরাজকতা, জননিরাপত্তায় বিঘ্ন সৃষ্টি ও পুলিশের কাজে বাধা দেওয়ায় তাদের ওপর জলকামান, ফাঁকাগুলি এবং কাঁদানো গ্যাস নিক্ষেপ করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, শাহবাগ ঢাকার একটি গুরুত্বপূর্ণ জায়গা। এখানে দুটি হাসপাতাল এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যাওয়ার অন্যতম সড়ক। হরতাল সমর্থনকারীরা এ জায়গা অবরুদ্ধ করে রাখায় জনগণের ভোগান্তি হচ্ছিল। এর প্রেক্ষিতে আমরা তাদের বারবার রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ জানিয়েছি। কিন্তু তারা তা না মেনে পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

এর আগে সকাল থেকে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আধাবেলা হরতাল পালন করে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি। তারা শাহবাগ মোড় অবরোধ করে রাখার চেষ্টা করে। তবে পুলিশের বাধায় তা করতে পারেনি। সকাল ১০টা ৩২ মিনিটে হরতাল সমর্থনকারীরা শাহবাগ অবরোধের চেষ্টা চালালে পুলিশ জলকামান দিয়ে তাদের ছত্রভঙ্গ করতে হরতাল সমর্থনকারীরা পুলিশের জলকামান লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে। পরে পুলিশ তাদের লক্ষ্য করে ফাঁকা গুলি ছুড়ে।