চট্টগ্রামে অগ্নিকাণ্ডে শতাধিক কাঁচা বসতঘর পুড়ে গেছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম শহরে পৃথক অগ্নিকাণ্ডে শতাধিক কাঁচা বসতঘর, একটি বিলাসবহুল ফার্নিচারের শোরুম ও একটি প্রাইভেটকার পুড়ে গেছে।

নগরীর বাকলিয়া থানা এবং আকবর শাহ থানায় সোমবার ভোরে এবং রোববার গভীর রাতে অগ্নিকাণ্ড ঘটে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, ভোরের দিকে নগরীর বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকায় কাঁচা ও সেমিপাকা কলোনিতে অগ্নিকাণ্ড ঘটে। জনৈক নূর মোহাম্মদ এবং জমির খানের মালিকানাধীন এসব কলোনিতে আগুন ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের আটটি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৯টার দিকে আগুন পূর্ণ-নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে কলোনির শতাধিক কাঁচা ও সেমিপাকা ঘর পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার গভীর রাতে নগরীর আকবর শাহ থানার একে খান গেটে আগুনে পুড়ে গেছে মেডেলিয়ান ফার্নিচার নামে একটি বিলাসবহুল শো রুম। এ সময় শোরুমের সামনে পার্ক করে থাকা দামি প্রাইভেকারও পুড়ে গেছে।

ফার্নিচারের শোরুমের পেছনে থাকা কারখানা থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়লে এই অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের ১১টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফার্নিচার শোরুমে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা ধারণা করছেন।