চট্টগ্রামে আন্তর্জাতিক কিরাত সম্মেলন শুরু রোববার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদে আগামীকাল রোববার বিকেল ৩টা থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক কিরাত সম্মেলন। এতে মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল আকসা মসজিদের গ্র্যান্ড খতিব শেখ ড. ইকরমা সাইদ আবদুল্লাহ সবরি প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন।

এদিন তিনি জমিয়তুল ফালাহ মসজিদে মাগরিব ও এশার নামাজে ইমামতি করবেন। আল আকসা মসজিদের কোনো খতিব বা ইমামের চট্টগ্রামে এটাই প্রথম সফর।

আন্তর্জাতিক কিরাত সম্মেলনের আয়োজকদের অন্যতম সংগঠন আঞ্জুমান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন রাইজিংবিডিকে জানান, আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনায় এই মাহফিলের আয়োজন করা হয়েছে। আয়োজনে সার্বিক সহযোগিতা করছে পিএইচপি ফ্যামিলি। সম্মেলন আয়োজনে আরো সহযোগিতা করছে দ্বীনি সংগঠন আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ ও জমিয়তুল ফালাহ্ মুসল্লি কমিটি।

সম্মেলনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারি প্রখ্যাত মোহম্মদিয়া তরিকার পীর মোহম্মদ মোহাম্মদ আল মুরীজ্বী, ইরানের বিখ্যাত কারী শাইখ মুহাম্মদ জাওয়াদ হুসাইনী, আলজেরিয়ার কারী শাইখ রিয়াদ আল জাযায়েরী, সিরিয়ার কারী মুতাসিম বিল্লাহ আল আসালী, ভারতের কারী মুহাম্মদ তাইয়্যিব জামাল এবং বাংলাদেশের কারী আহমদ বিন ইউসুফ আল আজহারীসহ বিশ্বসেরা কারীগণ পবিত্র কোরআনের তেলাওয়াত শোনাবেন।