চট্টগ্রামে পুলিশের উপর গুলি বর্ষণের ঘটনায় আরো তিন যুবককে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : রোববার সকালে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- আয়মান জিহাদ, মাহী ও মোহাম্মদ খোকন। এ নিয়ে ওই ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করা হলো। চট্টগ্রামের পাঁচলাইশ থানার দুই নম্বর গেট এলাকায় পুলিশের উপর গুলি বর্ষণের ঘটনায় আরো তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আব্দুল ওয়ারিশ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে মোহাম্মদ খোকন সরাসরি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে পাঁচলাইশ থানার এএসআই আবদুল মালেক পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

পুলিশ জানায়, গত শুক্রবার ঘটনার দিন ঘটনাস্থল থেকে মোহাম্মদ হাকিম অভিকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে পর দিন শনিবার ভোরে নগরীর মুরাদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় দুই এসএসসি পরীক্ষার্থীকে।

সর্বশেষ রোববার সকালে আনোয়ারা উপজেলা থেকে দুইজন এবং নগরীর রহমান নগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় আরেকজনকে। গ্রেপ্তারকৃতরা সবাই মোটরসাইকেল নিয়ে অপরাধ সংগঠনের জন্য যাচ্ছিল বলে পুলিশ তথ্য পেয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যায় পুলিশ চেকপোস্টে পুলিশের উপর গুলিবর্ষণের ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এদের মধ্যে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সন্ধ্যার দিকে দুই নম্বর গেট এলাকায় পুলিশের একটি চেকপোস্টে যানবাহন থামিয়ে তল্লাশি চালাচ্ছিলেন পাঁচলাইশ থানার একদল পুলিশ। এই সময় দুটি মোটরসাইকেল একসঙ্গে আসার সময় পুলিশ এদের থামার সংকেত দেয়। কিন্তু সংকেত পেয়ে মোটরসাইকেলে থাকা এক যুবক পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে পাঁচলাইশ থানার এএসআই আবদুল মালেক গুলিবিদ্ধ হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে এক যুবককে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ঘটনায় ব্যবহৃত দুটি মোটরসাইকেলও ঘটনার পরপরই পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়।