চাঁদাবাজির অভিযোগে উত্তরা থেকে এএসআই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : চাঁদাবাজির অভিযোগে রাজধানীর উত্তরা থেকে আলমগীর হোসেন নামে পুলিশের এক সহকারী উপপরিদর্শককে (এএসআই) গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায়ের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে উত্তরা পূর্ব থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উত্তরা পূর্ব থানায় কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার দিবাগত রাতে আলমগীর হোসেনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার বিধান ত্রিপুরা।

জানা গেছে, আলমগীর একটি সিন্ডিকেটের মাধ্যমে ডিবি পুলিশ পরিচয় দিয়ে উত্তরা পূর্ব থানা এলাকার বিভিন্ন মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করতেন। চাঁদাবাজির অভিযোগে উত্তরা পূর্ব থানায় ওই সিন্ডিকেটের বিরুদ্ধে দুটি মামলা আগেই দায়ের করা ছিল। এ মামলা দুটিতে আলমগীর দুই নম্বর আসামি ছিলেন। আগে গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলমগীরের সম্পৃক্ততার তথ্য দিয়েছিলেন।

উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর মিয়া বিষয়টি স্বীকার করে জানিয়েছেন, তিনি এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে ইচ্ছুক নয়।