চুয়াডাঙ্গায় চতুর্থ দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় চতুর্থ দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনির ও তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় বাসচালক জামির উদ্দিনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে বুধবার এ ধর্মঘট ডাকা হয়েছে।

শনিবার সকাল থেকে জেলার প্রধান পাঁচ রুটের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে শ্রমিকদের মিছিল করতে দেখা গেছে। ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

চুয়াডাঙ্গা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, শনিবার সকাল ১০টায় যশোরে ইউনিয়ন নেতাদের সঙ্গে তারা বৈঠকে বসছেন। বৈঠকে পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হবে। চালক জামিরের মুক্তি না দিলে সারাদেশে ধর্মঘটের ডাক দেওয়া হবে।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির উদ্দিনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন।