চ্যাম্পিয়ন হলো জালমি

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান সুপার লিগের ফাইনালের আগে বাংলাদেশি ব্যাটসম্যান এনামুল হক বিজয়কে উড়িয়ে নেওয়া হয় লাহোরে।

কিন্তু পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনালে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে প্রত্যাশার প্রতিদান দিতে পারেননি বিজয়।ব্যাট হাতে তার ব্যর্থতার দিনে ব্যর্থ তার দল কোয়েটাও। লাহোরে ফাইনাল ম্যাচে কোয়েটাকে ৫৮ রানে হারিয়ে শিরোপা জয়ের উৎসবে মাতে সাকিব-তামিমদের দল পেশোয়ার জালমি।

শ্রীলঙ্কায় দ্বি-পক্ষীয় সিরিজ না থাকলে পেশোয়ারের সঙ্গে শিরোপা উৎসবের অংশীদার হতে পারতেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। সিরিজ থাকায় কোয়েটা শিবিরে দেখা যায়নি মাহমুদউল্লাহ রিয়াদকেও। তবে বিদেশি খেলোয়াড়দের অভাবে ফাইনালে এনামুলকে ডাকায় তার উপর অনেক প্রত্যাশা ছিল বাংলাদেশি ক্রিকেট ভক্তদের।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গতকাল রাতের ফাইনালে টস জিতে পেশোয়ারকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান লাহোরের অধিনায়ক সরফরাজ আহমেদ। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান করে পেশোয়ার।
দলটির হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪০ রান করেন কামরান আকমল। ওপেনিংয়ে নামা ডেভিড মালান করেন ১৭ রান। এছাড়া মারলন স্যামুয়েলস করেন ১৯ রান। শেষপর্যন্ত ১১ বলে ২৮ রান করে অপরাজিত ছিলেন ড্যারেন স্যামি।

১৪৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ব্যর্থতা সঙ্গী হয় কোয়েটার। দলীয় ১৩ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে বসে তারা। দুই ওপেনার ব্যক্তিগত মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। ওয়ানডাউনে নামা বাংলাদেশি ব্যাটসম্যান এনামুল হক বিজয় দলের হয়ে প্রতিরোধ গড়তে পারেননি।

ক্রিজে থেকে ৯টি বল মোকাবেলা করলেও বিজয়ের ব্যাট থেকে আসে মাত্র ৩টি রান। মোহাম্মদ আসগারের করা ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলেই ওভার বাউন্ডারি মারতে গিয়ে বাউন্ডারি লাইনের পাশে ক্রিজ জর্ডানের হাতে ধরা পড়েন বিজয়। ফলে দলীয় ৫ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় বাংলাদেশি এ ক্রিকেটারকে।

কোয়েটার হয়ে ব্যাট হাতে বাকিরাও কেউ সেভাবে জ্বলে উঠতে পারেনি। ফলে জয়ের বন্দরে পৌঁছতে পারেনি কোয়েটাও। দলটির হয়ে সিন আরভিন সর্বোচ্চ ২৪, সরফরাজ আহমেদ ২২ এবং আনোয়ার আলী ২০ রানে আউট হন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছাড়াতে পারেনি। শেষপর্যন্ত ১৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৯০ রানেই থেমে যায় কোয়েটার দৌড়। ফলে ৫৮ রানে জয়ের হাসি হাসে পেশোয়ার।

পেশোয়ারের হয়ে বল হাতে মোহাম্মদ আসগার সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি করে উইকেট নেন হাসন আলী ও ওয়াহাব রিয়াজ।