ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণ বন্ধের প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচি ঘিরে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার সকালে নগর পুলিশের কোতোয়ালি থানায় এই মামলা দায়ের করা হয়।

মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমু, সাধারণ সম্পাদক নুরুল আজিম রণিসহ অর্ধশতাধিক ছাত্রলীগ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, মঙ্গলবার বিকেলে নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচিকে ঘিরে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের কর্তব্যকাজে বাধাদান, পুলিশের ওপর হামলা ও আহত করাসহ বিভিন্ন ধারা অন্তর্ভুক্ত করে এই মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে পুলিশ জানায়।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পুলিশের সঙ্গে ছাত্রলীগের নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষের জেরে নগরীর বিভিন্নস্থানে তাণ্ডব চলে। এই সংঘর্ষের ঘটনায় পুলিশসহ কমপক্ষে ২৫ জন আহত হয়।

নগর ছাত্রলীগ দাবি করেছে, সুইমিংপুল নির্মাণ কাজ বন্ধের দাবিতে ছাত্রলীগের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা ও হামলা চালালে ৩ ছাত্রলীগকর্মী গুলিবিদ্ধ হওয়াসহ ১৫ জন আহত হয়েছে। এই ঘটনায় আজ বিকেলে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে ছাত্রলীগ।