জনগণকে জিম্মি করে দেশে আবারো অতীতের মতো নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার বক্তব্যেই স্পষ্ট সংকেত আছে, তারা আন্দোলোনের নামে জনগণকে জিম্মি করে দেশে আবারো অতীতের মতো নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে।

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আওয়ামী হকার্স লীগ আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় (শেখ হাসিনার অধীনে এবং সংসদ বহাল রেখে কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না বিএনপি চেয়ারপারসনের এমন বক্তব্যের জবাবে) তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, আমি বিএনপি চেয়ারপারসনকে বলবো এখন ২০১৩, ২০১৪ কিংবা ২০১৫ সাল নয়, এখন ২০১৭ সাল। আপনার এসব হুঙ্কার এখন চিড়িয়াখানায় আবদ্ধ রোগাক্রান্ত সিংহের মতোই শোনায়। তাই হুঙ্কার দিবেন না। আগামী সংসদ নির্বাচনের পূর্বে আপনারা (বিএনপি) যদি দেশে বিশৃঙ্খলা করার অপচেষ্টা করেন তাহলে দেশের জনগণ আপনাদের প্রতিহত করবে।

তিনি বলেন, সংবিধান অনুযায়িই সংবিধান সম্মতভাবেই আগামী নির্বাচন হবে এর কোনো ব্যতয় ঘটবে না। আগামী ৫ জানুয়ারিকে ঘিরে বিএনপি দেশে নাশকতা করার ষড়যন্ত্র করছে।

মুক্তিযোদ্ধাদের সমাবেশে গিয়ে খালেদা জিয়া মহান মুক্তিযুদ্ধকে উপহাস করেছেন এমন মন্তব্য করে তিনি বলেন, যিনি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকিস্তানি সেনানিবাসে সেনাবাহিনীর আতিথেয়তায় ছিলেন যিনি পাকিস্তানি সামরিক গোয়েন্দা সংস্থা থেকে অর্থ সাহায্য নেন, যিনি যুদ্ধাপরাধীদের মন্ত্রিসভায় স্থান দিয়ে গাড়িতে আমাদের জাতীয় পতাকা তুলে দেন তিনি (খালেদা জিয়া) যখন মুক্তিযোদ্ধাদের সমাবেশে অংশগ্রহণ করেন তখন তা আমাদের মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের উপহাস করা ছাড়া আর কিছুই নয়।

বক্তব্যের শুরুতে ড. হাছান মাহমুদ বড়দিন উপলক্ষ্যে দেশের খ্রিষ্ট সম্প্রদায়ের জনগণকে শুভেচ্ছা জানান।

আওয়ামী হকার্স লীগের সভাপতি জনাব জাকারিয়া হানিফের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক জায়েদ আলী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. গোলাম মাওলা প্রমুখ।