জাগো বিবর্তন বাংলাদেশ এর উদ্যোগে বিকেল পাঁচ ঘটিকায় এক আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি , গাজীপুরঃ গত ২২শে ফেব্রুয়ারী ঢাকার উত্তরায় বেইলী কমপ্লেক্সের ভূতের আড্ডায় একুশে ফেব্রুয়ারী উপলক্ষে জাগো বিবর্তন বাংলাদেশ লিঃ এর উদ্যোগে বিকেল পাঁচ ঘটিকায় এক আলোচনা সভা,সংবর্ধনা স্বারক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিনখান আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর উত্তর বঙ্গবন্ধু জাতীয় পরিষদের সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন বাগমার , গাজিপুর জেলা তথ্য অফিসার এস এম রাহাত হাসনাত , প্রফেসর ও এইচ.এম.এল লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ মানিক পাটোয়ারী , জাগো বিবর্তন বাংলাদেশ লিঃ এর চেয়ারম্যান ও সাপ্তাহিক বিবর্তন পত্রিকার সম্পাদক ও প্রকাশক খাঁন আশরাফুল ইসলাম , হেযবুত তওহীদের গাজিপুর জেলার সভাপতি মোঃ সেলিম হোসেন এবং ইসলামী স য়ী তাকাফুল প্রকল্পের ডিএমডি ও পিডি মোঃ মিজানুর রহমান।এ এস এম আব্দুল্লাহর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সাংবাদিকতা এক মহান পেশা।আপনারা লেখনির মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।সাংবাদিকতা করতে সাহস ও দুরদর্শিতা লাগবে যা দ্বারা সমাজের কল্যান বয়ে আনবে।তিনি আরো বলেন সাংবাদিকতা পেশাকে আমি সম্মান করি।আজকাল কিছু হলুদ সাংবাদিক বের হয়েছেন যারা সমাজের কল্যানে দুটো লাইন লিখে কিনা জানিনা কিন্তু দুশো টাকার জন্য লাইন ধরে বসে থাকে।এ ধরনের সাংবাদিক সমাজের জন্য অভিশাপ।
বিশেষ অতিথির মধ্যে হেযবুত তওহীদের গাজিপুর জেলার সভাপতি জাগো বিবর্তন বাংলাদেশ লিঃ কে ধন্যবাদ জানিয়ে বলেন আজ আমরা এমন একটা সংকটময় মুহুর্তে এসে দ্বাড়িয়েছি যখন সমস্ত পৃথিবী অন্যায় অবিচারে পরিপূর্ন।মানবতা আজ ভূলুুন্ঠিত।আমার প্রিয় জন্মভুমি বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে।বর্তমান সময়ের এক নাম্বারে জাতীয় ও আন্তর্জাতিক যে সংকট তা হলো জঙ্গিবাদ।এই জঙ্গিবাদকে ইস্যু করে ধ্বংস হয়ে গেছে ইরাক ,সিরিয়া,আফগানিস্থান। দেশকে রক্ষা করতে হলে বাঁচতে হলে এখন আমাদের সবাইকে যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।
আরও বিশেষ অতিথি ছিলেন হেযবুত তওহীদের গাজিপুর জেলার সাধারন সম্পাদক মোঃ মোস্তাকিম খান। তিনি তার বক্তব্যে বলেন ২১ শে ফেব্রুয়ারী কে শুধু একদিনই নয় সারা বছর ভাষা শহীদের স্বরন করিতে হবে।
অন্যান্যদের মধ্যে মহানগর উত্তর বঙ্গবন্ধু জাতীয় পরিষদের সভাপতি বলেন ১৯৫২ সালে ভাষা আন্দোলনে যেসমস্ত বীর সেনারা বুকের তাজা রক্ত ঢেলে আমাদেরকে বাংলা ভাষায় কথা বলার অধিকার দিয়ে গেছে তাদের এ অবদান কোনদিন ভোলার নয়।ফেব্রুয়ারী মাস শোকের মাস।এই শোককে শক্তিতে রুপান্তরিত করে সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহবান জানান তিনি।
আলোচনা শেষে প্রধান অতিথির হাত থেকে অনুষ্ঠানে আগত অতিথি ও জাগো বিবর্তন বাংলাদেশ লিঃ সদস্যদের হাতে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেওয়া হয়।এছাড়াও
মোঃ রাহাত আলী আকন্দ,রুমানা রহমান ,সাহিদা আক্তার,শামীমা খানম ও নার্গিস আক্তার স্বৃতির সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগনের উপস্থিতি লক্ষ করা যায়।