জাবি অ্যালামনাই ডে মিলনমেলা উৎসব চলছে

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অ্যালামনাই ডে মিলনমেলা উৎসব চলছে।

শুক্রবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বিজনেস স্টাডিজ চত্বরে বেলুন উড়িয়ে কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আবাসিক বিশ্ববিদ্যালয় হওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে প্রাণের টান রয়েছে সেটি অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে নেই। কেউ জানে না কে কোথায় থাকে কিন্তু এখানে সবাই সবার খোঁজ রাখে। জাহাঙ্গীরনগরের ইউনিটি হচ্ছে অমূল্য সম্পদ।

তিনি বলেন, এই সম্পদ আপনাদের হাতে আরো সমৃদ্ধ হোক, আপনারা জাহাঙ্গীরনগরকে সঙ্গে নিয়ে আমরণ এগিয়ে যাবেন, ভাল থাকবেন, সুন্দর থাকবেন এবং বাংলাদেশ ও এ জাতির প্রতি আপনাদের কর্তব্য পালনে অগ্রসর হবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণিল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়।

শোভাযাত্রায় প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, প্রাক্তন ভিসি অধ্যাপক শরীফ এনামুল কবিরসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অ্যালামনাই ডে মিলনমেলার দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে সেলিম আল দীন মুক্তমঞ্চে দ্বিতীয় ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা, আলোচনা সভা, মধ্যাহ্নভোজ ও স্মৃতিচারণ অনুষ্ঠান।

এ ছাড়া বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।