জিততে পারবে মাশরাফি বিন মুর্তজার দল?

ক্রীড়া প্রতিবেদক : পুঁজিটা খুব একটা বড় হয়নি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি আগে ব্যাট করে ৬ উইকেটে ১৫৫ রান করেছে বাংলাদেশ। এই রান নিয়ে জিততে পারবে মাশরাফি বিন মুর্তজার দল?

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার সন্ধ্যায় টস জিতে ব্যাটিং নিয়েছিলেন মাশরাফি। বৃষ্টির কারণে ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের ৪৫ মিনিট পর। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। লাসিথ মালিঙ্গার করা ইনিংসের দ্বিতীয় বলেই উপড়ে যায় তামিম ইকবালের স্টাম্প।

সৌম্য সরকার ও সাব্বির রহমানের পাল্টা আক্রমণে শুরুর ধাক্কা সামলে ওঠে বাংলাদেশ। কিন্তু সাব্বিরের (১৬) রানআউটে ৫৭ রানের এ জুটি ভাঙার পরই হঠাৎ আবার পথ হারায় সফরকারীরা। বিকুম সঞ্জয়ার একই ওভারে ফিরে যান সৌম্য সরকারও (২০ বলে ২৯)।

এরপর দ্রুতই ফেরেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। ১ উইকেটে ৫৭ থেকে দ্রুতই বাংলাদেশের রান তখন ৫ উইকেটে ৮২। ২৫ রানেই নেন ৪ উইকেট! দেড়শ রান তখন শত আলোকবর্ষ দূরের পথ বলেই মনে হচ্ছিল।

বাংলাদেশ শেষ পর্যন্ত ১৫৫ রানের পুঁজি যে পেয়েছে, সেটা মূলত ষষ্ঠ উইকেটে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেনের ৫৭ রানের জুটিতে। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২৬ বলে ৩ চারে মাহমুদউল্লাহ করেন ৩১। আর মোসাদ্দেক ৩০ বলে ৩ চারে ৩৪ রানে অপরাজিত ছিলেন।

৩৮ রানে ২ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার মালিঙ্গা। এ ছাড়া বিকুম সঞ্জয়া, আসেলা গুনারত্নে ও সিকুগে প্রসন্ন নেন একটি করে উইকেট।