জেলা প্রশাসন কর্তৃক উচ্ছেদের অভিযান অব্যহতি

আল-আমিন এম তাওহীদ ভোলা প্রতিনিধিঃ ভোলা শহরের প্রাণ কেন্দ্র ভোলা পেীরসভারসহ বিভিন্ন স্থানের খালের দুই পাশের সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা ও দোকান পাঠ নির্মাণ করায় বৃহস্পতিবার সকাল ১০.০০টার দিকে ভোলা জেলা প্রশাসনের নেতৃত্বে, মোল্লা ব্রিজ হইতে টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় পযর্ন্ত। অবৈধ স্থাপনা নির্মান করা অভিযান চালিয়ে উচ্ছেদ করা হয়েছে। বৃস্পতিবার অভিযানের প্রথম দিনেই প্রায় ২০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভোলা জেলা প্রশাসন।
অবৈধ স্থাপনা উচ্ছেদকালে উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, ভোলা পৌরসভার নির্বাহী পেীরকৌশলী ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন আরজু,নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, ভোলা জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোবাশে^র উল্লাহ চৌধুরী, জেলা হিউম্যান রাইট’স ডিফেন্ডারস’ ফোরামের সাধারণ সম্পাদক মোঃ হোসেনসহ আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ, ভোলা জেলার ব্যবসায়ীবৃন্দ প্রমূখ।
এসময় জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন বলেন, ভোলা জেলার বিভিন্ন স্থানে সরকারি জমি গুলো দখল করে অবৈধ স্থাপনা, দোকানপাঠ বসত বাড়ি নির্মাণ করা হয়েছে। সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ভোলার পরিবেশকে শান্তি শৃংঙ্খলায় পরিনত করা হবে এবং একটি সুন্দর পরিবেশ বান্ধব ভোলা গড়ে তোলা হবে। তার পাশাপাশি খাল খননের পরিকল্পনা করা হয়েছে এবং খালের ভিতরে কোনো ময়লা আর্বজনা ফেলতে পারবে না। ময়লা আর্বজনা নির্ধারিত স্থানে ফেলতে হবে যাতে কোনো ভাবে পরিবেশ দুষণ না হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদেরে অভিযান অব্যহতি থাকবে বলেও জানিয়েছেন।