টঙ্গীতে প্রতারণা ও হয়রানির শিকার মুক্তিযোদ্ধা পরিবার

মো. রবিউল ইসলাম, টঙ্গী: গাজীপুরের টঙ্গীর মধুমিতা এলাকায় উন্নয়নের নামে মুক্তিযোদ্ধার বাড়ি দখল করে নিয়েছে ট্যালেন্ট নামে একটি ডেভেলপমেন্ট কোম্পানী। টঙ্গী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা পরিবার এই অভিযোগ করেন।
মুক্তিযোদ্ধা আহাম্মদ হোসেন জানান, তিনি টঙ্গীর আরিচপুর দরবার শরীফ রোডে নিজের ক্রয়কৃত পৌনে ৯ শতাংশ জমিতে বাড়ি করে প্রায় ৪০ বছর ধরে সপরিবারে বাস করে আসছিলেন। উক্ত জমিতে বিগত ২০১০ সালের ২ ডিসেম্বর ৮তলা এপার্টমেন্ট ভবন নির্মাণের জন্য ট্যালেন্ট ডেভেলপমেন্ট কোম্পানী নামে একটি ডেভেলাপারের সাথে চুক্তিবদ্ধ হন। চুক্তির শর্ত অনুযায়ী ৪২ মাসের মধ্যে ভবন নির্মাণ কাজ সম্পন্ন করার কথা। কিন্তু নির্ধারিত সময়ের ১৫ মাস অতিবাহিত হওয়ার পরও নির্মাণ কাজ সম্পন্ন হয়নি। ইতিমধ্যে ওই ডেভেলপার ৫তলা পর্যন্ত আংশিক ভবন নির্মাণের পর জমির মালিকের অংশ চুক্তি অনুযায়ী বুঝিয়ে না দিয়েই অন্যত্র ফ্ল্যাট বিক্রি ও দখল হস্তান্তর শুরু করে ডেভেলপমেন্ট কোম্পানী। ট্যালেন্ট ডেভেলপমেন্ট কোম্পানীর ব্যাবস্থাপনা পরিচালক ইউসুফ হোসেন মানিক ৪র্থ তলার একটি ফ্ল্যাট নিজেই দখল করে বসবাস শুরু করেন।
অপরদিকে জমির মালিক মুক্তিযোদ্ধা আহমদ হোসেন বহু কষ্টে নিজ খরচে ২য় তলা আংশিক প্রস্তুত করে সপরিবারে বাস করছেন। বর্তমানে ওই ডেভেলপমেন্ট কোম্পানী অসহায় মুক্তিযোদ্ধা পরিবারটিকে ওই বাড়ি থেকে উচ্ছেদ এবং সব ফ্ল্যাট ও নিচের দোকান বিক্রি ও দখল হস্তান্তরের চেষ্টা করছে। এসব ঘটনার প্রতিবাদ ও বাধা দেওয়ায় মুক্তিযোদ্ধা আহাম্মদ হোসেনের বড় ছেলে নূর আলমকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও প্রাণ নাশের হুমকি দেয়া হচ্ছে বলে সংবাদ সম্মেলনে উলেখ করেন মুক্তিযোদ্ধা আহাম্মদ হোসেন। এমনকি ডেভেলপমেন্ট কোম্পানীর এমডি ও তার ভাড়াটে মাস্তানরা  নূরুল আলমকে পিটিয়ে আহত করার পর উল্টো তার বিরুদ্ধেই টঙ্গী মডেল থানায় মিথ্যা মামলা দিয়ে জেলেও পাঠান। মামলায় মুক্তিযোদ্ধা আহম্মদ হোসেনের প্রতিবন্ধী ছেলে সাইফুল ইসলাম বাদশাকেও আসামী করা হয়। মামলায় নূরুল আলমকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়ে ৪র্থ তলার অপর একটি ফ্ল্যাট অন্যত্র দখল হস্তান্তর করা হয়। এদিকে সংবাদ সম্মেলন করার কারণে বাড়িতে পুলিশ পাঠিয়ে হয়রানী হয়েছে বলে মুক্তিযোদ্ধা আহম্মদ অভিযোগ করেছেন। এব্যাপারে তিনি সংশিষ্ট প্রশাসনসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা আহম্মদ হোসেনের স্ত্রী, তার দুই ছেলে নূরুল আলম ও বাদশা উপস্থিত ছিলেন।