টঙ্গীতে রেলের জায়গায় অবৈধস্থাপনা ও বাজার উচ্ছেদ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের টঙ্গী বউবাজার এলাকায় রেললাইনের পাশে অস্থায়ীভাবে গড়েউঠা অবৈধ স্থাপনা ও কাচাঁবাজার উচ্ছেদে বিশেষ অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে চলা এ অভিযানে প্রায় শতাধিকস্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।


রেলওয়েবিভাগের উর্ধ্বতন উপ সহকারী প্রকৌশলী মোজাম্মেল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন এফকনের সেফটি ম্যানেজার দীপঙ্কর রায়, সেফটি কর্মকর্তা আব্দুল আজিজসহ রেলওয়ে পুলিশের কর্মকর্তাবৃন্দ।

এলাকার কয়েকজন বাসিন্দা জানান, বহুবছর ধরে টঙ্গী বউ বাজারে রেললাইনের পাশে রেলওয়ের জায়গায় অবৈধভাবে বাজার বসিয়ে এলাকার প্রভাবশালীরা চাঁদা তুলছে। একদিকে এখানে রেললাইনের ওপর দিয়ে চলমানসড়ক পথে প্রতিদিন হাজারো পথচারি ও যানবাহন চললেও এখানে নেইনিরাপদ লেভেল ক্রসিং। তারউপর অবৈধ বাজার থাকায় এখানে প্রায়ই ঘটছে দূর্ঘটনা ও প্রাণহানি।

রেলওয়েবিভাগের উর্ধ্বতন উপ সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক বলেন,রেলওয়ে বিভাগের ডিআরএম (ঢাকা) শফিকুর রহমানের নির্দেশক্রমে এ অভিযানটি পরিচালিত হয়। রেললাইনের উপর বা রেললাইনের জায়গা দখল করে অবৈধভাবে গড়েওঠা সকল অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।