ডিএনসিসির হটলাইন চালু মশা নিধনে

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি মশার উপদ্রব বেড়ে যাওয়ায় জনসাধারণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) একটি হটলাইন চালু করেছে। হটলাইন নাম্বার হচ্ছে- ০১৯৩২৬৬৫৫৪৪।

মঙ্গলবার ডিএনসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিএনসিসির আওতাধীন যেকোনো এলাকায় মশার ওষুধ ছিটানোর জন্য আগামীকাল ২৮ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই হটলাইন নম্বরে যে কেউ কল করতে পারবেন। ডিএনসিসি কর্তৃপক্ষ ২৪ ঘণ্টার মধ্যে ওই স্থানে মশার ওষুধ ছিটাবে। গত ২৫ ফেব্রুয়ারি ডিএনসিসির নগর ভবনে প্রধান নির্বাহী কর্মকর্তা ম. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়। এছাড়া গত ১২ ফেব্রুয়ারি শুরু হওয়া চলমান মশক নিধন ক্রাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ করা হয়। প্রয়োজনে ক্রাশ প্রোগ্রামের মেয়াদ আরো বাড়ানো হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, সাধারণত প্রতিদিন যে পরিমাণ মশার ওষুধ ছিটানো হয়, ক্রাশ প্রোগ্রাম চলাকালে তার দ্বিগুণ ওষুধ ছিটানো হয়। ওষুধ ঠিকমতো ছিটানো হচ্ছে কি না তা মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সভায় নির্দেশ দেওয়া হয়।

সভায় মশক নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর ডা. মো. জিন্নাত আলী, ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং বিভিন্ন সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।