ডিএমপি অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানকে প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার রাজারবাগে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ বিষয়টি জানিয়েছেন। ডিআইজি মিজানের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ স্বরাষ্ট্র মন্ত্রণালয় নেবে বলেও জানান তিনি। জোর করে এক নারীকে বিয়ে করাসহ বিভিন্ন অভিযোগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। তাকে বর্তমানে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারী অভিযোগ করেন, পান্থপথের স্কয়ার হাসপাতালের কাছে তার বাসা। সেখান থেকে কৌশলে গত বছরের জুলাই মাসে তাকে তুলে নিয়ে যান পুলিশ কর্মকর্তা মিজান। পরে বেইলি রোডের তার বাসায় নিয়ে তিন দিন আটকে রাখে। বগুড়া থেকে তার মাকে ১৭ জুলাই ডেকে আনা হয় এবং ৫০ লাখ টাকা কাবিননামায় মিজানকে বিয়ে করতে বাধ্য করা হয়। পরে লালমাটিয়ার একটি ভাড়া বাড়িতে তাকে স্ত্রীর মর্যাদা দিয়ে রাখেন মিজান। অথচ মিজান পূর্ব-বিবাহিত।

এর আগে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত হবে। তদন্তে অভিযোগের প্রমাণ মিললে সেক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে।

ওইদিন বিকেলে নাখালপাড়ায় শীতবস্ত্র বিতরণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ‘পুলিশের যত বড় কর্মকর্তাই হোক না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। তিনি (ডিআইজি) যদি এমন গর্হিত কাজ করেন তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এজন্য পুলিশের অভ্যন্তরীণ তদন্ত করা হচ্ছে।’