তৃণমূলের ইশতেহার ঘোষণা, মমতা প্রতিশ্রুতি

আন্তর্জাতিক ডেস্কঃ হুইলচেয়ারে বসেই মাঠ কাপিয়ে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়। বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি আগে করেছেন প্রার্থী তালিকা প্রকাশ। এবার বিজেপি থেকে আরো এক পা এগিয়ে গেলেন মমতা, ঘোষণা করলেন পরবর্তী পাঁচ বছরের ইশতেহার। গতকাল নিজ বাড়ি কালিয়াঘাট থেকে বিধানসভা নির্বাচনের ইশতেহার ঘোষণা করেন পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী। মানুষের মনে করিয়ে দেন বিগত দিনে তৃণমূল কংগ্রেস মানুষের জন্য কি করেছে। তিনি দাবি করে বলেন, তৃণমূল পশ্চিমবঙ্গের ১১০% কাজ করেছে, আবার নির্বাচিত হলে পাঁচ লাখ নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির প্রতিশ্রুতি দেন।

তৃণমূল কংগ্রেসের এবারের ইশতেহারে ১০টির মতো নতুন প্রতিশ্রুতি আছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, রাজ্যের সব পরিবারকে বছরে ছয় হাজার টাকা প্রদান, শিক্ষার্থীদের জন্য ক্রেডিট কার্ড ও কৃষকদের বছরে ১০ হাজার টাকা প্রণোদনা। পাঁচ বছরে পাঁচ লাখ নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির প্রতিশ্রুতিও দেন মমতা।

এ ছাড়াও শিল্প, শিক্ষা, স্বাস্থ্য ও বিদ্যুৎ ক্ষেত্রে বিশেষ প্রকল্পের কথা বলা হয়েছে এবারের ইশতেহারে। আগামি ২৭শে মার্চ রাজ্যটিতে বিধানসভার প্রথম দফার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।