তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের একাদশ

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা-বাংলাদেশের তিন ম্যাচ ওয়ানডে সিরিজ সমাপ্তির অপেক্ষায়। আগামীকাল শনিবার সকালে মাঠে গড়াবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠ থেকে সকাল ১০টা থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, বিটিভি, টেন স্পোর্টস, টেন-৩ ও টেন-১ এইচডি।

প্রথম ম্যাচটিতে জয় পাওয়ায় সফরকারী বাংলাদেশ ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে। অবশ্য দ্বিতীয় ওয়ানডেতে শুরুটা দারুণ করেছিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ৩১২ রানের লড়াকু টার্গেট ছুড়ে দিয়েছিল বাংলাদেশকে। সেই রান তাড়া করে বাংলাদেশ জয় পেত কিনা সেটা সময়ই বলে দিত। কিন্তু বাংলাদেশকে আর মাঠে নামতে হয়নি। বেরসিক বৃষ্টির কারণে দ্বিতীয় ওয়ানডেটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে তৃতীয় ম্যাচটি বাংলাদেশ ও শ্রীলঙ্কার জন্য অলিখিত ফাইনালে পরিণত হয়েছে। শেষ ম্যাচটিতে বাংলাদেশ জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিবে। আর শ্রীলঙ্কা জিতলে সমতা ফিরবে সিরিজে।

দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা দলে একাধিক পরিবর্তন এসেছিল। বাংলাদেশ অবশ্য অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছিল। দ্বিতীয় ওয়ানডেটি বাংলাদেশ জিতে গেলে হয়তো তৃতীয় ওয়ানডের একাদশে পরিবর্তন আসলেও আসতে পারত। যেহেতু সিরিজ জয়ের প্রশ্ন, সেহেতু তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের একাদশে পরিবর্তন আনার কোনো সম্ভাবনা নেই।

বাংলাদেশের একাদশ :

১. তামিম ইকবাল
২. সৌম্য সরকার
৩. সাব্বির রহমান
৪. মুশফিকুর রহিম (উইকেটরক্ষক)
৫. সাকিব আল হাসান
৬. মাহমুদউল্লাহ রিয়াদ
৭. মোসাদ্দেক হোসেন সৈকত
৮. মেহেদী হাসান মিরাজ
৯. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)
১০. তাসকিন আহমেদ
১১. মুস্তাফিজুর রহমান।