তেজগাঁওয়ে এলাকাবাসী ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্র, এলাকাবাসী ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এলাকায় থমথমে ভাব বিরাজ করছিল। তেজগাঁও শিল্পাঞ্চল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রশীদ মঙ্গলবার রাতে বলেন, ‘বেগুনবাড়ির বস্তির ছেলেদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। তারা মুখোমুখি ছিল। তাদের নিয়ন্ত্রণে শর্টগানের গুলি করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।’

শিক্ষার্থী ও এলাকাবাসী জানায়, কলেজের সামনে মাদক বিক্রেতারা প্রায়ই মাদক বিক্রি করে। এর প্রতিবাদ করে আসছিল কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মাদক বিক্রেতারা ছাত্রদের মারধর করে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা কলেজের সামনে জড়ো হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে ফাঁকা গুলি ছোড়ে। বেগুন বাড়ি এলাকার সোহেল, আলামিনসহ আরো কয়েকজন দীর্ঘদিন ধরে কলেজের সামনে মাদক বিক্রি করে আসছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করছে।

এদিকে গুলিবিদ্ধ শিক্ষার্থী মো. রাসেল, মাজহারুল ইসলাম মানিক, এস এম শাহজালাল, বাবুল, সাইফুল ইসলাম, বাসু দেব, নাদিম, প্রান্ত, রনিসহ ১৪ জনের শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হলে ঢামেকে ভর্তি করা হয়।