দক্ষিণ কোরিয়ায় নৌকা ডুবে ১৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলে তেলবাহী ট্যাংকারের সঙ্গে মাছ ধরার একটি নৌকার সংঘর্ষে কমপক্ষে ১৩ জন মারা গেছে। এখনো নিখোঁজ রয়েছে দুজন। রোববার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে কোস্টগার্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, রাজধানী সিউলের পশ্চিমে ইনচেওনের কাছে সিউয়েন চ্যাং-১ নামের মাছ ধরার ভাড়া করা নৌকাটির সঙ্গে তেলবাহী ট্যাংকারের সংঘর্ষ হয়। নৌকাটিতে দুই নাবিক ও ২০ যাত্রী ছিলেন।

দুর্ঘটনার পর থেকে দুই ব্যক্তি নিখোঁজ রয়েছেন। তাদের খোঁজে পাঁচটি হেলিকপ্টার ও বেশ কয়েকটি জাহাজ তল্লাশি ও উদ্ধার অভিযান চালাচ্ছে। ভিডিও ফুটেজে নৌকাটিকে উল্টে পড়ে থাকতে দেখা গেছে।

সাতজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কোস্টগার্ড। তবে ট্যাংকারের কেউ আহত হয়েছে কিনা তা জানা যায়নি। ঠান্ডা পানির কারণে হতাহতের সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

দুটি জলযানের সংঘর্ষের কারণ নিশ্চিত হওয়া যায়নি।তবে দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, উপকূল থেকে ছেড়ে যাওয়ার ৯ মিনিটের মাথায় সংঘর্ষটি হয়। নৌযান দুটি সম্ভবত একটি সেতুর নিচ দিয়ে বিপরীত দিক থেকে পার হওয়ার চেষ্টা করছিল।