দলের টার্গেট জানালেন মুশফিক

ক্রীড়া ডেস্ক : ৩ উইকেটে ১৫৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল বাংলাদেশ। দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫৪২ রান।

ইনিংস ঘোষণা দেওয়ার মতো রান হয়ে গেছে বাংলাদেশের। কিন্তু এখনই ইনিংস ঘোষণা দিতে রাজি নন মুশফিক। তিনি আরো ৫০-৬০ রান চান। আগামীকাল শনিবার তাসকিন আহমেদকে নিয়ে তৃতীয় দিন শুরু করবেন সাব্বির রহমান রুম্মন। বাকি ব্যাটসম্যানদের কাছ থেকে মুশফিকের প্রত্যাশা ৫০-৬০ রান। সেটা হলে বাংলাদেশ ছয় শতাধিক রানের সংগ্রহ নিয়ে মাঠ ছাড়তে পারবে।

ম্যাচ শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, ‘তামিম-মুমিনুল ভালো করেছে। তারা ভালো সূচনা এনে দিয়েছিল। আমরা তাদেরটা ক্যারি করেছি। আলহামদুলিল্লাহ, ভালো করেছি। কালকে বাকি ব্যাটসম্যানদের কাছ থেকে ৫০-৬০ রান প্রত্যাশা করছি। সেটা করতে পারলে ভালো একটা স্কোর দাঁড়াবে।’

তবে এতেই সন্তুষ্ট নন মুশফিক। তার মতে এখনো অনেক দূর যেতে হবে, ‘এখনো অনেক দূর যেতে হবে। ব্যাটিংটা ভালো হয়েছে আমাদের। এখন বোলাররা যদি ভালো কিছু করতে পারে। ভালো বোলিং করতে পারে। ফিল্ডিংটাও ভালো হতে হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট দ্বিতীয় দিনে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম পঞ্চম উইকেটে রেকর্ড ৩৫৯ রানের জুটি গড়েন। যা বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে যেকোনো উইকেটে সর্বোচ্চ এবং টেস্ট ক্রিকেটের ইতিহাসে পঞ্চম উইকেটে চতুর্থ সর্বোচ্চ রান।