দিবা-রাত্রির টেস্ট যুগে প্রবেশ করল অ্যাশেজ

ক্রীড়া ডেস্ক: অ্যাডিলেইড টেস্টের মধ্য দিয়ে দিবা-রাত্রির টেস্ট যুগে প্রবেশ করল অ্যাশেজ। ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে শন মার্শের সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় ইনিংসে ইংলিশ পেসারদের বোলিং তোপে মাত্র ১৩৮ রানেই অলআউট হয়েছে স্টিভেন স্মিথের দল।

প্রথম ইনিংসে শন মার্শের চমৎকার ইনিংসে ভর করে ৪৪২ রান করেছিল অস্ট্রেলিয়া। জবাবে তৃতীয় দিনে ইংল্যান্ড অলআউট হয়েছে ২২৭ রানে। প্রথম ইনিংসে ২১৫ রানের লিড পেলেও ইংল্যান্ডকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে গতকাল ৫৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। আজ চতুর্থ দিনে এর সঙ্গে আর ৮৫ রান যোগ করতেই অলআউট অস্ট্রেলিয়া। অসিদের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ২০ রানের ইনিংস খেলতে পেরেছেন উসমান খাজা ও মিচেল স্টার্ক। প্রথম ইনিংসে সেঞ্চুরি পাওয়া শন মার্শ আউট হয়েছেন ১৯ রানে। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ও ক্রিস ওকসের বোলিং তোপের দিন বড় কোনো প্রতিরোধ গড়তে না পারায় ১৩৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ১৩৮ রানে গুটিয়ে গেলেও প্রথম ইনিংসের কল্যাণে ইংল্যান্ডকে ৩৫৪ রানের বড় টার্গেট বেঁধে দিতে সক্ষম হয়েছে অস্ট্রেলিয়া।

বল হাতে ইংল্যান্ডের হয়ে জেমস অ্যান্ডারসন সর্বোচ্চ ৫টি উইকেট নিয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪টি উইকেট নেন ক্রিস ওকস। ক্রেইগ ওভারটি বাকি একটি উইকেট নিয়েছেন।