দুই বছরের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, সরকার আগামী ২ বছরের মধ্যে দেশের তৃণমূল পর্যায়ে প্রত্যেকের ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে। সে লক্ষ্যে বাস্তবায়নেই তৃণমূল পর্যায়ে বিদ্যুৎ সংযোগের কাজ চলমান রয়েছে।

শনিবার বিকেলে পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের চকশাহবাজ ও চৌহাটি ২টি গ্রামের ১৩৩টিসহ মোট ৩০৩টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যখন দ্বিতীয়বার দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করেছিলেন তখন দেশে বিদ্যুতের কি ভয়াবহ ও লোডশেডিংয়ের অবস্থা ছিল তা দেশের মানুষ অবগত রয়েছেন। দেশে এখন বিদ্যুতের কোনো লোডশেডিং নেই এবং ২৪ ঘণ্টা বিদ্যুতের সরবরাহ থাকে।

তিনি বলেন, শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা থেকে শুরু করে মানুষের জীবনমান উন্নয়নের বিদ্যুতের চাহিদা বিগত সময়ের তুলনায় তিনগুণ বেড়েছে। সে চাহিদা পূরণের লক্ষ্যেই বিদ্যুৎ উৎপাদনের নতুন নতুন উৎপাদন কেন্দ্র স্থাপন করা হয়েছে। যুগোপযোগী ও বিজ্ঞানভিত্তিক পদ্ধতি বাস্তবায়নের মাধ্যমে বিদ্যুতের উৎপাদন বৃদ্ধি করতে পরিকল্পনা অনুযায়ী বিদ্যুৎকেন্দ্র নির্মাণের কাজ চলমান রয়েছে।

ফুলবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পরিচালক কামরুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী বিদ্যুৎ সমিতির জিএম সন্তোষ কুমার সাহা, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাইফুল ইসলাম বাবুল, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস প্রমুখ।