দুবার বিক্রি করা খেলোয়াড়কে কিনছে বার্সা

খেলা ডেস্কঃ গেতাফের উইঙ্গার মার্ক কুকুরেয়াকে প্রায় ১৭ মিলিয়ন ইউরো খরচ করে কেনার পরিকল্পনা করছে বার্সেলোনা। মজার ব্যাপার হলো, এই খেলোয়াড়কে এর আগে আরও দুই বার বিক্রি করেছিল কাতালান জায়ান্টরা।

গত জানুয়ারিতেই ক্যাম্প ন্যু ছেড়ে স্থায়ীভাবে গেতাফেতে পাড়িয়ে জমিয়েছিলেন কুকুরেয়া। কিন্তু এই গ্রীষ্মেই দলবদলের বাজার থেকে তাকে পুনরায় কিনতে চাইছে বার্সা। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ এমনটাই জানিয়েছে।

এর আগে ২০১৯ সালের জানুয়ারিতে বার্সা থেকে এইবারে নাম লিখিয়েছিলেন কুকুরেয়া। অর্থাৎ, দুই বছরের মধ্যে এক বছরেরও কম সময় বার্সার বাইরে কাটিয়েছেন এই ২১ বছর বয়সী স্প্যানিশ ফুটবলার।

উইঙ্গার হলেও লেফট-ব্যাক পজিশনেও খেলতে পারেন কুকুরেয়া। ঠিক এই পজিশনে খেলার জন্যই গত গ্রীষ্মে জুনিয়র ফির্পোকে কিনেছিল বার্সা।

কিন্তু রিয়াল বেতিস থেকে বার্সায় এসে ফির্পো প্রত্যাশা পূরণ করতে পারেননি। এখনও তাই বর্তমান লা লিগা চ্যাম্পিয়নদের সেই পুরনো সৈনিক জর্দি আলবার ওপর ভরসা করতে হচ্ছে।

কুকুরেয়া বার্সায় ফিরে যাওয়া গেতাফের জন্য দুঃসংবাদ হয়ে দাঁড়াবে। চলতি মৌসুমে গেতাফের তুলনামূলক ভালো করার পেছনে এই উইঙ্গারের ভূমিকা অনেক।

গেতাফে কোচ হোসে বোরদালাস দলকে চ্যাম্পিয়নস লিগে সরাসরি অংশ নেওয়ার জন্য সবরকম চেষ্টাই করছেন। ইউরোপা লিগেও ‘এল গেতা’ শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে। সেখানে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান।