‘দেশ বিক্রির অভিযোগ করা হয়, তাহলে এটা হাস্যকর ছাড়া আর কিছুই না’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছে। সেই দলের বিরুদ্ধে যদি দেশ বিক্রির অভিযোগ করা হয়, তাহলে এটা হাস্যকর ছাড়া আর কিছুই না।

সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মুজিবনগর সরকার উদযাপন কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন। মুজিবনগর সরকার দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়ার মতিভ্রম হয়েছে। তিনি হতাশ হয়ে এই কথাগুলো বলছেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকাশ্যেই ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় অংশ নিয়ে সমঝোতা চুক্তি করেছেন। এসব চুক্তি দুই দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্যই করা হয়েছে। আমরা কোনোভাবেই দেশকে বিক্রি করিনি। খালেদা জিয়াকে সঠিক পথে রাজনীতি করার আহ্বান জানিয়ে দায়িত্বহীন কথাবার্তা না বলারও অনুরোধ করেন তিনি।

মুজিবনগর সরকার দিবসের তাৎপর্য ও প্রেক্ষাপট তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের ইতিহাসে মুজিবনগর সরকারের কথা স্বর্ণাক্ষরেও লেখা থাকবে। বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতাসহ মুজিবনগর সরকারের সদস্যরা সেদিন শপথ গ্রহণ করেন। তৎকালীন সময়ে মুজিবনগর সরকার গঠন ও শপথগ্রহণে ভারতের সহযোগিতার কথাও স্মরণ করেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা নিয়ে এখনো বিএনপি-জামায়াত জোট ষড়যন্ত্র করছে। আমরা ১৭ এপ্রিল আবারো নুতন করে শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্র ও চক্রান্তকে নসাৎ করার প্রত্যয়ে শপথ নেব।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা।

এর আগে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ মুজিবনগর সরকার দিবস উদযাপন উপলক্ষে আওয়ামী লীগের দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন।