ধানমন্ডিতে একটি নির্মাণাধীন ভবন থেকে রড পড়ে জাবি এক শিক্ষার্থী নিহত

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ধানমন্ডিতে একটি নির্মাণাধীন ভবন থেকে রড পড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। শুক্রবার রাতে ধানমন্ডির ৫/এ রোডের মেডিনোভা হাসপাতালের পাশে এ ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম মাহমুদ বিন আশরাফ (২২)। তিনি দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় তার বন্ধু ইখতেদার ইভান গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তিনি জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি আছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহতের বন্ধু মেহেদী হাসান সাংবাদিকদের জানান, রাতে তারা কয়েক বন্ধু মিলে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ সেখানকার একটি বৈদ্যুতিক খুঁটিতে বিকট শব্দে ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটে। এতে পাশের একটি নির্মাণাধীন বাড়ির ওপর থেকে একটি রড ছিটকে এসে তাদের মধ্যে দুজনের ওপর পড়ে।

পরে দুজনকে উদ্ধার করে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে নেয়া হলে মাহমুদকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। ঢামেক জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শুক্রবার রাত ৯টায় তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ময়নাতদন্তের জন্য মাহমুদের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।