নাটোরে আনসার আল ইসলামের ৭ সদস্য আটক

জেলা প্রতিবেদকঃ নাটোরে উগ্রবাদী বই, লিফলেট ও প্রশিক্ষণ নথিসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় ৭ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের সদস্যরা (র‍্যাব-৫)।

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে র‍্যাব-৫ এর অধিনায়ক মাহফুজুর রহমান সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (২৩ মার্চ) দিনগত রাতে সদর উপজেলার রামেশ্বারপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক সাত জঙ্গির মধ্যে ৩ জনের বাড়ি চট্টগ্রামে, ২ জনের কক্সবাজারে এবং ১ জন বান্দরবন ও ১ জন নাটোরের।

আটকরা হলেন- চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার সমোদরপাড়া গ্রামের মো. আবু সায়েম (২৬), একই উপজেলার আনিছবাড়ি এলাকার কেফায়েত উল্লাহ (২০), বিল্লাপাড়া এলাকার মো. জোবায়ের আহম্মেদ (১৯), কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কালাগাজিপাড়ার নুরুল ইসলাম (২১), চকোরিয়া উপজেলার কাকারা এলাকার আনিছ উল্লাহ (২০), বান্দরবন সদর থানার বান্দরবন এলাকার মো. আইজুন নবী ফাহিম (২৫) এবং নাটোরে বড়াইগ্রাম উপজেলার বড়াইগ্রাম পৌরসভার মোবারক হোসেন (২৩)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা জানতে পারে সদর উপজেলার রামেশ্বারপুর এলাকায় ওই জঙ্গি সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছেন।

বিষয়টি নিশ্চিত হয়ে সোমবার (২৩ মার্চ) রাতে সেখানে অভিযান চালিয়ে কিছু উগ্রবাদী বই, লিফলেট ও প্রশিক্ষণ নথিসহ তাদের আটক করা হয়। এ ব্যাপারে বিকেলে নাটোর সদর থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।