নানি-নাতির লাশ উদ্ধার; নবী আউয়ালকে জিজ্ঞাসাবাদ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় তালা ভেঙে ঘরের ভেতর থেকে নানি-নাতির লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহতেরা হলেন- সিদ্ধিরগঞ্জের পাইনাদী মিজমিজি মধ্যপাড়া এলাকার মৃত রহিম মিয়ার স্ত্রী পারভীন আক্তার (৪৮) ও তার নাতি মেহেদী হাসান(৯)।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে পাইনাদী মধ্যপাড়া এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদে জন্য পারভীনের জামাতা নবী আউয়ালকে আটক করেছে পুলিশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, সিদ্ধিরগঞ্জের পাইনাদী মধ্যপাড়া এলাকার ইতালি প্রবাসী তোফাজ্জল হোসেনের টিনশেড বাড়ির কেয়ারটেকার নবী উন আউয়াল। তিনটি রুমের মধ্যে দুটিতে নবী উন আউয়াল ও তার শাশুড়ি-ছেলে থাকেন। অপর রুমে ভাড়াটিয়া থাকত। ছয় মাস যাবৎ রুমটি তালাবন্ধ ছিল।

নবী আউয়াল জানান, গত ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে তার ছেলে মেহেদী হাসান ও শাশুড়ি নিখোঁজ ছিলেন। ছেলে-শ্বাশুড়ির খোঁজে স্থানীয় মসজিদের মাধ্যমে মাইকিং করা হয়।

দুই দিন আগে শাশুড়ি পারভীন আক্তার ও ছেলে মেহেদী হাসান নিখোঁজ মর্মে থানায় জিডি করেন নবী উন আউয়াল।

বৃহস্পতিবার সকালে ওই বাড়ি থেকে দুর্গন্ধ বের হলে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। পুলিশ এসে ঘরের তালা ভেঙ ওই দুজনের লাশ উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, ওই দুজনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। নবী উন আউয়ালের দুই স্ত্রী। বড় স্ত্রী লেবানন থাকেন। আর ছোট স্ত্রী শিল্পি বেগম সৌদি প্রবাসী। শিল্পি বেগম মা পারভীন বেগমের কাছে টাকা পাঠাতেন।

পুলিশের ধারণা, পরিবারিক কলহ বা টাকা-পয়সার লেনদেনসংক্রান্ত কারণে এই হত্যাকাণ্ড ঘটতে পারে। প্রায় পাঁচ-ছয় দিন আগে নানি-নাতিকে খুন করে ঘরে তালা দিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা। হত্যাকাণ্ড সংঘটনের রুমে মাদক সেবনের আলামত পাওয়া গেছে।

আটক নবী উন আউয়ালের বাড়ি সোনারগাঁ উপজেলার বাংলাবাজার দড়িকন্দি এলাকায়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নবী উন আউয়ালকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।